পরকালের পথে যাত্রা পর্ব – ১০।কিয়ামতের বড় লক্ষণ ০৩-১০। অডিও সিরিজ ডাউনলোড করুন

কিয়ামতের দিন আল্লাহ সুবহানাওয়া তায়ালা আদমকে বলবেন, ” ও আদম ! জাহান্নামের অধিবাসীদের আলাদা কর”। কারণ মানবজাতির একাংশ জাহান্নামে এবং অপরাংশ জান্নাতে প্রবেশ করবে । তাই আল্লাহ পুরো মানবজাতির পিতা আদমকে বলবেন  তার বংশধর হতে জাহান্নামের অধিবাসীদের আলাদা করতে ।  কিন্তু আদম জানেন না কারা জাহান্নামী। তাই তিনি জিজ্ঞেস করবেন ” কারা  জাহান্নামের অধিবাসী”? আমার বংশধরদের কি পরিমান অংশ জাহান্নামে প্রবেশ করতে যাচ্ছে ? আল্লাহ সুবহানাহু ওয়াতা’আলা তাঁকে বলবেন প্রতি হাজারের মধ্যে নয়শত নিরানব্বই জন । প্রতি ১০০০ মানুষের মধ্যে ৯৯৯ জন জাহান্নামে প্রবেশ করবে ।

এটা সাহাবাদের হৃদয়ে  এক প্রচন্ড আঘাত  ছিল এবং রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও তাদের চেহারা দেখে তা আঁচ করতে পেরেছিলেন । সাহাবাদের হৃদয় ছিল অত্যন্ত সংবেদনশীল। যখন তারা হাদিসটি শুনল তাদের চেহারার রং (কালার )পরিবর্তন হয়ে গেল । তারা নিশ্চুপ হয়ে গেলেন ।  রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তা বুঝতে পেরেছিলেন ।
অতপর সাহাবীরা জিজ্ঞেস করলেন ” আমাদের মধ্যে কার নিশ্চয়তা আছে এই প্রতি হাজারের একজন হবে” ? অর্থাৎ সুযোগ এতই ক্ষীণ ! অতপর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাদের বললেন ইয়াজুজ মাজুজের মধ্যে থেকে হবে ৯৯৯ জন আর তোমাদের মধ্য হতে হবে একজন।

পরকালের পথে যাত্রা পর্ব - ১০
ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published.