পরকালের পথে যাত্রা পর্ব-২০। ঘুরে আসি জান্নাত থেকে। অডিও সিরিজ ডাউনলোড করুন

আমরা কল্পনা করছি যে, কেউ একজন আমাদেরকে নিয়ে ঘুরে ঘুরে জান্নাত দেখাচ্ছে। আমি চাই আপনি কল্পনা করুন যে আপনিই সেই ব্যক্তি, আপনি সেখানে আছেন এবং জান্নাত ঘুরে দেখছেন। আপনি জান্নাতের দরজা দিয়ে প্রবেশ করেছেন এবং এখন আপনি আপনার নিজের বাড়িতে যাবেন।

রাসুলুল্লাহ সা. বলেন, “জান্নাতে একজন তাঁর বাড়িকে তাঁর দুনিয়ার বাড়ির চেয়েও ভালো ভাবে চিনবে।”
আপনি অন্তর থেকেই তা অনুভব করবেন। জান্নাতে প্রবেশ করার পর কোন কোন রাস্তা ধরে আপনার বাড়িতে পৌছতে হবে তা আপনার অন্তর আপনাকে বলে দিবে। যাত্রা পথে, পথের দু ধারে  আপনি অনেক সুন্দর দৃশ্য দেখবেন কিন্তু আপনার মন আকুল থাকবে আপনার বাড়ি দেখার জন্য, আপনি দেখতে চাইবেন আল্লাহ সুবহানা ওয়া তা’আলা আপনার জন্য কি সারপ্রাইজ প্রস্তুত করে রেখেছেন। নিজের বাড়িতে না পৌঁছানো পর্যন্ত আপনি হোমসিক ফিল করছেন।

যাত্রা শেষ এখন আপনি আপনার বাড়ির সামনে দাঁড়িয়ে। আপনি দেখতে পাচ্ছেন, আপনার জন্য আল্লাহ সুবহানা ওয়া তা’আলা সুবিশাল প্রাসাদ তৈরি করে রেখেছেন। সাধারণ বাড়ি নয়, রাজপ্রাসাদ ! সে এক অসাধারণ স্থাপত্য, যার ইট পর্যন্ত স্বর্ণ ও রৌপ্য নির্মিত। মন ভুলানো সব রং, সুবিশাল আকৃতি, স্থাপত্যকর্মের এক শৈল্পিক প্রদর্শনী ! এতই অসাধারণ যা আমরা এই পৃথিবীতে কল্পনাও করতে পারি না। দুনিয়ার স্থাপত্যশিল্পের মধ্যে শ্রেষ্ঠ নিদর্শনকে আপনারা কল্পনা করতে পারেন, অনেকে তাজমহলের সৌন্দর্য্যে অভিভূত, কিন্তু জান্নাতের সাথে কোন কিছুরই তুলনা হতে পারে না।

কারণ দুনিয়াতে সবকিছুরই কিছু না কিছু সীমাবদ্ধতা বা ত্রুটি থাকে, কিন্তু জান্নাতে এই পৃথিবীর মত বাধা বা সীমাবদ্ধতা থাকবে না। সেখানে মাধ্যাকর্ষণ থাকবে না, সেখানে কনক্রিট থাকবে না। আর তাই থাকবে না এসব জিনিসের সীমাবদ্ধতা বা দুর্বল দিকগুলো। তাই জান্নাত হবে স্থাপত্যকর্মে অতুলনীয়, absolute beauty ! স্বর্ণ ও রৌপ্য নির্মিত প্রাসাদসমুহ।

কিন্তু আপনার জন্য আরও সারপ্রাইজ আছে, আপনি আপনার রাজপ্রাসাদের দিকে এগিয়ে যাচ্ছেন, আর প্রাসাদের খুব কাছে যেতেই এমন কিছু দেখবেন যা আপনাকে স্তম্ভিত করে ফেলবে, সেই অপরুপ সৌন্দর্য দর্শনে আপনি আনন্দে হাঁটার শক্তি হারিয়ে ফেলবেন। আপনি যেন নিজের পায়ে ভর করে আর দাঁড়িয়ে থাকতে পারছেন না ! আপনি আপনার জান্নাতী স্ত্রীর সামনে দাঁড়িয়ে, আপনি যেন কিছু হার্টবিট মিস করলেন, তিনি আপনার দিকে তাকিয়ে হাসছেন, …ভাবুন একবার !

পরকালের পথে যাত্রা পর্ব-২০
ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published.